কবি জীবনানন্দ দাশের মৃত্যুবার্ষিকীতে বগুড়ায় আলোচনা সভা ও কবিতা পাঠ



কবি জীবনানন্দ দাশের ৬৫তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে বগুড়ায়। কবির মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা ও কবিতা পাঠের আয়োজন করে বগুড়া জীবনানন্দ পরিষদ। গত শুক্রবার, ২৩ অক্টোবর রাতে বগুড়া রোভার কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভা ও কবিতা পাঠে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এস এম আনিছুর রহমান, স্বাগত বক্তব্য দেন সংগঠনের উপদেষ্টা ও বগুড়া লেখক চক্রের সভাপতি কবি ইসলাম রফিক।

প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন কবি প্রাবন্ধিক অধ্যাপক খৈয়াম কাদের। সংগঠনের সাধারণ সম্পাদক কবি কামরুন নাহার কুহেলীর সঞ্চালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোট, বগুড়ার সভাপতি তৌফিক হাসান ময়না, কবি ও সম্পাদক অধ্যাপক মীর আব্দুর রাজজাক, উচ্চারণ একাডেমীর পরিচালক শিশু সাহিত্যিক পলাশ খন্দকার। আলোচক হিসেবে আরও বক্তব্য রাখেন কবি ও সাংবাদিক মামুন রশীদ এবং তরুণ কবি সাফওয়ান আমিন।

শুভেচ্ছা বক্তব্য রাখেন সাহিত্যিক, সাংবাদিক ইন্দ্রজিৎ সরকার ও বগুড়া জেলা রোভারের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইমদাদুল হক। শুরুতে কবি জীবনানন্দ দাশের জীবনী পাঠ করেন আবু রায়হান। কবিতা পাঠে অংশগ্রহণ করেন শাহান ই জেসমিন ডরোথী, কথাসাহিত্যিক আব্দুর রাজ্জাক বকুল, শাহানূর শাহিন, মাহবুবে এলাহী মিঠু, রনজু ইসলাম, সজীব মাহমুদ, আবু রায়হান, আমিনুল ইসলাম রনজু, সাফওয়ান আমিন।